২৪ জুলাই, ২০২৪

‘বড় ভাই ডাকছেন’ বলে ছিনতাই করেন ওরা



ছিনতাইয়ের অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে দুটি ছোরা উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার রাতে কাজীপাড়া এক্সিম হাসপাতালের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—মো. অরিন (২৬), জামাল উদ্দিন সাগর (২৭), রনি (৩০) ও ইব্রাহিম প্রকাশ ইমন (১৯)।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, গ্রেপ্তার চারজন মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। অরিনের বিরুদ্ধে চারটি এবং সাগর, রনি ও ইমনের বিরুদ্ধে দুটি করে মামলা রয়েছে।

অরিন এই ছিনতাইকারী চক্রের দলনেতা উল্লেখ করে ওসি মোহাম্মদ মহসিন বলেন, তাঁরা প্রথমে কোনো এক পথচারীকে টার্গেট করেন। তাঁদের মধ্যে অরিন আরও দুজনকে সঙ্গে নিয়ে একই স্থানে দাঁড়িয়ে থাকেন। দলের বাকিরা টার্গেট পথচারীকে দাঁড় করিয়ে বলেন, ‘আপনাকে বড় ভাই ডাকছেন’। পথচারীও কথিত বড় ভাইয়ের কাছে যান। এরপর সেই পথচারীকে ছোরা দেখিয়ে সবকিছু ছিনিয়ে পালিয়ে যান।

ওসি মোহাম্মদ মহসিন আরও বলেন, গতকালও তাঁরা এভাবে কোনো পথচারীকে টার্গেটের জন্য কাজীপাড়া অপেক্ষা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে গেলে তাঁরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ধাওয়া দিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের তল্লাশি করে দুটি ছোরা উদ্ধার করা হয়।
 

author

নিউজ ডেস্ক (৪৮)