Header Ads

সৌদি আরবের বাদশা করোনাভাইরাসের টিকা নিলেন


করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম ডোজ টিকা নিয়েছেন সৌদি আরবের বাদশা সালমান। স্থানীয় সময় শুক্রবার সৌদি আরবের অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে তিনি টিকা নিয়েছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য দিয়েছে। 

সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যম বাদশার টিকা নেওয়ার দুটি ছবি এবং একটি ছোট ভিডিও ক্লিপ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন চিকিৎসাকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন।

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরব করোনার টিকা দেওয়া শুরু করে। 

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এএফপি বলছে, সেখানে তিন ধাপে করোনার টিকা প্রদান করা হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া হবে। এরপর দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া হবে। পরের ধাপে বাকি সবাইকে টিকা দেওয়া হবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এই টিকা তাদের দেশের নাগরিক ও বাসিন্দাদের বিনা মূল্যে দেওয়া হবে।  

সৌদি আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের।

Powered by Blogger.