Header Ads

সবচেয়ে ইজি সল্যুশন খুশকির সমস্যা দূর করতে


শীতকাল আসছে মানে খুশকির সমস্যা বেড়ে যাওয়ার দিন এলো বলে! খুশকির সমস্যায় নারী-পুরুষ সবাই কিন্তু কম বেশি ভোগে। অনেক কিছু ব্যবহারের পরও আমাদের খুশকি যেন কমতেই চায় না। চুলে ট্রিটমেন্ট বা প্যাক ব্যবহারের সাথে সাথে আমাদের জানতে হবে, কেন আমাদের চুলে খুশকি হচ্ছে। আমার অতিরিক্ত খুশকির সমস্যা থাকার কারণে অনেক কিছুই ব্যবহার করেছি টিনেজ থেকে। কয়েকমাস ধরেই আমি স্কিন ক্যাফের অ্যান্টি ড্যানড্রাফ ট্রিটমেন্ট প্যাকটি ব্যবহার করছি। ভাবলাম একটা রিভিউ লিখে ফেলি, এটি কিভাবে আমার চুলে কাজ করেছে, কী কী উপাদান আছে এগুলো নিয়ে। আমার এক্সপেরিয়েন্সটা তাহলে শেয়ার করে ফেলি আপনাদের সাথে, কারন অনেকেই আছেন যারা এই খুশকির সমস্যা নিয়ে বিব্রত ও বিরক্ত! ব্যস্ত জীবনে আমাদের ইজি ও শর্টকাট সল্যুশন দরকার। আশা করছি আজকের আর্টিকেলটা আপনাদের জন্য হেল্পফুল হবে।


খুশকি কেন হয়?

বলা হয়, ড্রাই স্ক্যাল্পে সব থেকে বেশি খুশকি হয়ে থাকে, মৃত কোষ বেশি জমে যায় ও ঝরে ঝরে পরে। তাছাড়া অয়েলি স্ক্যাল্পেও খুশকি হয়, ইচিনেসের সমস্যা তাদের বেশি হয়ে থাকে। এছাড়া ঠিকমতো স্ক্যাল্প পরিষ্কার না করলে, ফাঙ্গাল অ্যাটাক, ঘাম কিনবা ময়লা জমে খুশকি হয়ে থাকে। আরেকটি কারণ, শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করার সঠিক পদ্ধতি আমরা অনুসরণ করি না। কন্ডিশনার মাথার স্ক্যাল্পে লাগলে সেটা কিন্তু ব্লক হয়ে যায়, যার কারণে ময়লা জমে যায় তাড়াতাড়ি এবং খুশকি বেশি দেখা দেয়, সেই সাথে চুল পরার সমস্যাও দেখা যায়।


স্কিন ক্যাফে অ্যান্টি ড্যানড্রাফ প্যাকের উপাদানগুলো জেনে নিন

আমরা জানি যে, প্রাকৃতিক উপাদান রয়েছে এমন প্যাক ব্যবহার করা সবথেকে ভালো ও নিরাপদ। স্কিন ক্যাফের অ্যান্টি ড্যানড্রাফ প্যাকে রয়েছে দারুন কার্যকরী কিছু প্রাকৃতিক উপাদান, যেমন- আমলা, নিম, মেথি, অরেঞ্জ, শিকাকাই, হেনা। আমলা, অরেঞ্জ, শিকাকাই খুশকির সাথে ফাইট করার জন্য বেশ কার্যকর। সাথে নিম, মেথি, হেনা চুল পরা বন্ধ করতে সাহায্য করে। একসাথে সব উপাদানগুলো আপনি পেয়ে যাচ্ছেন, আর কী লাগে!!


এটি ব্যবহারের উপকারিতাগুলো কী কী? 

(১) মাথার ত্বকে ফাঙ্গাল অ্যাটাক রোধে এই প্যাকটি অনেক ভালো কাজ করে।


(২) অনেক সময় ব্যাকটেরিয়া সৃষ্টির কারণে খুশকি হয়। প্যাকটি ব্যবহারে ব্যাকটেরিয়া রোধ হয়, মাথার ত্বক পরিষ্কার থাকে।


(৩) স্ক্যাল্পে জমে থাকা ডেড স্কিন সেল দূর করে।


(৪) চুলের গোঁড়া মজবুত করে।


(৫) চুলকে শাইনি করে ও সুন্দর রাখে।


প্যাকটি যেভাবে ব্যবহার করতে হবে

অয়েলি স্ক্যাল্পের জন্য প্যাক

(১) স্কিন ক্যাফে অ্যান্টি ড্যানড্রাফ ট্রিটমেন্ট পাউডার- ২/৩ চামচ


(২) টকদই- ৩ চামচ


(৩) ডিমের সাদা অংশ- ১টি


(৪) লেবুর রস- ২ চামচ


ড্রাই স্ক্যাল্পের জন্য প্যাক

(১) স্কিন ক্যাফে অ্যান্টি ড্যানড্রাফ ট্রিটমেন্ট পাউডার- ২/৩ চামচ


(২) আমন্ড অয়েল- ৩/৪ ফোঁটা


(৩) ডিমের সাদা অংশ- ১টি


(৪) লেবুর রস- ২ চামচ


উপাদানগুলো একসাথে মিশিয়ে ৩০ মিনিট চুলে রেখে ধুয়ে ফেলতে হবে। প্যাকটি সপ্তাহে ১/২ বার ব্যবহার করা ভালো।


আমার এক্সপেরিয়েন্স

আমার তো বেশ ভালো লেগেছে, ১/২ মাস ব্যবহারেই খুশকি কমেছে লক্ষণীয়ভাবে। সেই সাথে চুল পরাও কমেছে, চিটচিটে স্ক্যাল্পের সমস্যাটা দূর হয়েছে। দামটাও অনেক সাশ্রয়ী লেগেছে আমার কাছে, সেই তুলনায় কার্যকারিতা অনেক বেশি। স্কিন ক্যাফে অ্যান্টি ড্যানড্রাফ ট্রিটমেন্ট কেমিক্যালমুক্ত, পিউর। সম্পূর্ণ ন্যাচারাল ইনগ্রেডিয়েন্স দিয়ে চুলের যত্ন নিতে পারছি। সেই সাথে খুশকি কমানোর জন্য মাথার ত্বক পরিষ্কার রাখতে হবে, ভালো মানের শ্যাম্পু ইউজ করতে হবে। তাহলেই ভালো রেজাল্ট পাওয়া যাবে।তাহলে জেনে নিলেন, স্কিন ক্যাফে অ্যান্টি ড্যানড্রাফ ট্রিটমেন্ট নিয়ে আমার এক্সপেরিয়েন্স! এটা আমার সাপ্তাহিক হেয়ার কেয়ারের একটা পার্ট হয়ে গেছে। স্কিন ক্যাফে অয়েলগুলাও আমার অনেক পছন্দ।

Powered by Blogger.