Header Ads

একা শাকিবের ওপরই ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে

আজ ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাকিব খানের জন্মদিন। উইকিপিডিয়ার ময়তে শাকিব খানের জন্মদিন ১৯৭৯ সালের ২৮ মার্চ। সেই অনুযায়ী শাকিবের বয়স ৩৯ বছর। বাংলাদেশের চলচ্চিত্রের প্রেক্ষাপটে ৪০ ছুঁই ছুঁই বয়সে এতো তুমুল জনপ্রিয়তা কম অভিনেতাই পেয়েছেন।
শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হয়ে সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। কিন্তু ছবিটি তাকে সফলতা এনে না দিলেও অভিনয় জীবনের দ্বিতীয় বছরেই তিনি সেসময়ের হার্টথ্রব ও শীর্ষ নায়িকা শাবনূর এর বিপরীতে অভিনয় করে আলোচিত হন।
 খুব দ্রুত শাবনূর-শাকিব খান জুটি বাংলা সিনেমার অন্যতম ব্যবসাসফল ও প্রযোজকদের আস্থাভাজন জুটিতে পরিণত হয়। পরে অবশ্য শাকিব-অপ জুটি সফল জুটি হিসেবে জায়গা করে নেয়।
বহু চড়াই উৎরাই পেরিয়ে শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।
শাকিব তার কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, ও একটি লাক্স-চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার। তিনি  ভালোবাসলেই ঘর বাঁধা যায় না খোদার পরে মা এবং আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।
শাকিব খান শুধু সফলই নন। তাঁর ওপর নির্ভর করেই বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে বলে অভিমত দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রাজধানীর ধানমণ্ডির কড়াই গোস্ত নামের একটি রেস্তোরাঁয় ছবির মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বলেন, একা শাকিব খানের ওপরই বাংলাদেশের ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে। তিনি বলেন, এখনতো শাকিব খান একাই মাত করছে। তার ওপরই এখন আমাদের চলচ্চিত্রের সাফল্য-ব্যর্থতা নির্ভর করছে। বাকিদেরও এগিয়ে আসতে হবে।
Powered by Blogger.